September 23, 2023, 1:49 am

নোটিশ:
নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম:
নন্দীগ্রামে জায়গা দখল নিতে সংখ্যালঘুদের মারধর, মাথায় হাসুয়ার কোপ চৌগাছা পরিবার স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসায় কোরআন শরীফ প্রদান জলঢাকায় ৪শ বোতল ফেন্সিডিল সহ ২ জন গ্রেফতার বিদ্যুৎ বিভাগের অনিয়মের ফাঁদে ফুলবাড়ীবাসী পাইকগাছায় জন্ম থেকে নিউমোনিয়ায় আক্রান্ত জমজ তিন শিশু কন্যা : অর্থ সংকটে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত নন্দীগ্রামে জায়গা দখল নিতে সংখ্যালঘুদের মারধর, মাথায় হাসুয়ার কোপ রংপুরে স্বপ্ন জেনারেল হাসপাতালে রোগীর মৃত্যু টাকা দিয়ে দফারফা রংপুরে তৃপ্তি নামে এক নারীর রহস্যজনক মৃত্যু চৌগাছা থানার নবাগত অফিসার ইনচার্জের সাথে ‘চৌগাছা পরিবার’ স্বেচ্ছাসেবী সংগঠনের ফুলের শুভেচ্ছা বিনিময় হরিপদ কাপালী বাংলাদেশ১৯৯৬ সালে ধানের নতুন যে তিনি উদ্বোধন করেন

কক্সবাজার টেকনাফে চেয়ে মানববন্দ্বন

সৈয়দ আলম, টেকনাফ প্রতিনিধি:টেকনাফে পৃথকভাবে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড চেয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নাফ বৃহত্তর কওমী ছাত্র পরিষদ ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে পৃথকভাবে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৮অক্টোবর) বিকাল দুইটায় টেকনাফ পৌরসভার বাস স্টেশনের প্রধান সড়কে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের সদস্য মোর্শেদ আলমের পরিচালনায় বক্তব্য রাখেন-কক্সবাজার জেলার যুগ্ন আহবায়ক মোস্তফা কামাল পাশা, সহ সমন্বয়ক জসিম উদ্দিন ইমন, সহ-সমন্বয়ক বাহাউদ্দিন, এসএন আবছার।
এসময় বক্তারা বলেন- দেশব্যাপী ধর্ষনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ধর্ষকের শাস্তি একমাত্র মৃত্যুদন্ড আইন পাশ করতে সরকারের প্রতি জোর দাবী জানান।
এদিকে বিকাল ৫টায় টেকনাফ পৌর এলাকার শাপলা চত্বরে নাফ বৃহত্তর কওমী ছাত্র সংগঠনের উদ্যোগে নোয়াখালীতে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন, সাম্প্রতিক বিভিন্ন ধর্ষন, গণধর্ষনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে অপর একটি মানবন্ধন অনুষ্ঠিত হয়। হোয়াইক্যং ইউনিটের সভাপতি মাওঃ নিয়ামত উল্লাহর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক সাইদুইল ইসলাম সায়েম, আরিফুল ইসলাম রাফি, ইসলামী আন্দোলনের রবিউল হাসান। সভায় বক্তারা বর্তমান সরকারের সমালোচনা করে বলেন- সারা দেশে ধর্ষনের মহৌৎসব চলছে। দেশ আজ বিবস্ত্র হয়েছে। তাই ধর্ষনের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। নই তো আমাদের মা-বোনের ইজ্জত বাঁচানো দায় হবে। এসময় শত শত ছাত্ররা বিভিন্ন প্লে-কার্ড হাতে ধর্ষনের বিরুদ্ধে শ্লোগান দিয়ে ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড কার্যকরের দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

© All Rights Reserved sokolerbarta.com